আমতলীতে করোনায় আক্রান্ত ৭


২৪ ঘন্টা বার্তা   প্রকাশিত হয়েছেঃ   ৩ এপ্রিল, ২০২১

অনলাইন ডেস্ক::প্রাণঘাতী করোনা ভাইরাসে যুবকরা আক্রান্ত হচ্ছেন। শুক্রবার ও শনিবার দুইদিনে আমতলীতে সাতজন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ছয়জনই যুবক। এদের বয়স ২০ থেকে ৩৫ বছরের মধ্যে। একজনের বয়স ৬৩ বছর। যুবকরা করোনায় আক্রান্ত হওয়ায় মানুষের মাঝে অজানা আতঙ্ক বিরাজ করছে।
আমতলী-তালতলীতে দুই’শ ২৩ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। গত বছর ১২ ডিসেম্বর থেকে এ বছর ২৫ মার্চ মাস পর্যন্ত সাড়ে তিন মাসে আমতলীতে করোনায় কোন মানুষ আক্রান্ত হয়নি। হঠাৎ করে শুক্রবার ও শনিবার দুইদিনে সাতজন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্ত সাতজনের মধ্যে ছয়জন যুবক। তাদের বয়স ২০ থেকে ৩৫ বছরের মধ্যে। একজনের বয়স ৬৩ বছর। এদের মধ্যে তিনজন তালতলী আইসোটেক তাপবিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক। দুইজন আমতলী পৌরসভা এবং দুইজনের বাড়ী হলদিয়া ইউনিয়নের তক্তাবুনিয়া গ্রামে। ছয় যুবকই শ্রমিকের কাজ করেন। যুবকরা আক্রান্ত হওয়ার খবরে মানুষের মাঝে অজানা আতঙ্ক বিরাজ করছে। করোনা ভাইরাসের হাত থেকে মানুষকে রক্ষায় দ্রুত কার্যকরী ব্যবস্থা নেয়ার দাবী জানিয়েছেন বে-সরকারী সংস্থা নজরুল স্মৃতি সংসদ (এনএসএস) নির্বাহী পরিচালক অ্যাডভোকেট শাহাবুদ্দিন পান্না।
যুবকরা আক্রান্ত হওয়ার বিষয়ে আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোনায়েম সাদ বলেন, স্বাস্থ্য বিধি মেনে না চলায় যুবকরা বেশী করোনায় আক্রান্ত হচ্ছে। করোনা ভাইরাস আক্রান্ত থেকে মুক্তি পেতে হলে সকলেই স্বাস্থ্যবিধি মেনে চলা এবং মাস্ক পরিধান করতে হবে। তিনি আরো বলেন করোনায় আক্রান্ত সাতজনকে বাড়ীর আইসোলেশনে রেখে যথাযথ চিকিৎসা দেয়া হচ্ছে।
আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান বলেন, প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে মানুষকে রক্ষায় স্বাস্থ্যবিধি মেনে চলতে এবং মাস্ক পরিধানে মাইকিং করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে এবং মাস্ক পরিধান না করলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অর্থদন্ড করা হবে।