বরিশাল

একজন প্রকৃত মানবতার ফেরিওয়ালা মোঃ ছবির হোসেন

নিজস্ব প্রতিবেদক,মোঃ শফিকুল ইসলাম বাবু ,বরিশাল:::::  মানুষ মানুষের জন্যে, জীবন জীবনের জন্যে, একটু সহানুভূতি কি, মানুষ পেতে পারে না; ও বন্ধু’ বিখ্যাত সংগীতশিল্পী ভূপেন হাজারিকার সেই কালজয়ী গান ‘মানুষ মানুষের জন্যে’ আজও মানুষের হৃদয়ে নাড়া দেয়। আজও মানুষকে ভাবায়। মানুষের চেতনাকে শাণিত করে; জাগিয়ে তোলে। ভূপেন হাজারিকা আমাদের মাঝে নেই। আছে তাঁর গান। মানুষ বিপদাপন্ন হলে এই গান যেন আরো বেশি করে আমাদের মাঝে ফিরে ফিরে আসে। আমরা মানুষ হয়ে অসহায় মানুষের পাশে কি দাঁড়াচ্ছি? অবশ্যই অনেকে দাঁড়াচ্ছেন। দখিনের জনপদে মানুষের পাশে দাড়ানো তেমন একজন মানবতার ফেরিওয়ালা ঝালকাঠি শহর যুবলীগ যুগ্ম আহবায়ক ও বিশিষ্ট ব্যাবসায়ী মোঃ ছবির হোসেন

বিশিষ্ট এ ব্যাবসায়ী ইতিপূর্বে আলোচিত হয়েছেন বিভিন্ন মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে। না তিনি কোন সেলিব্রিটি হিসেবে আলোচিত হননি তিনি আলোচিত হয়েছেন মানুষের মাঝে নিজেকে বিলিয়ে দিয়ে।তিনি অসহায় মানুষকে সাহায্য করেন না বরং তাকে সাবলম্বী করতে যা যা দরকার তিনি তাই করেন। তেমনই এক উদাহরণ এই মহামারি করোনা কালিন সময়ে স্বপ্নপূরন সমাজকল্যাণ সংস্থার সভাপতি রিয়াজ খান এর সাথে কথা বললে তিনি ২৪ ঘন্টা বার্তা নিউজ কে জানান, কিছু দিন আগেঅক্সিজেন সিলিন্ডারের জন্য ফেইসবুকে পোস্ট দেই সে ফেইসবুক পোস্টের সূত্র ধরে ঝালকাঠির মানবতার ফেরিওয়ালা আমাকে কল করে বলেন তিনি একটা অক্সিজেন সিলিন্ডার কিনে দিবেন।

গত দুই তিন দিন বিভিন্ন কাজে ব্যাস্ত থাকায় আমি তাকে একবারও ফোন করতে পারিনি।কিন্তু এই মানবতার ফেরিওয়ালা তার সকল কাজের মাঝে আমাকে বারবার কল দেয়।তার সিলিন্ডার কিনে দেওয়ার ব্যাকুলতা দেখে আমি সহ আমার সংগঠনের অন্যান্ন সদস্যরা বিস্মিত হয়ে যায়। এমনকি আমাদের কার্যালয়ে এসে বারবার ফিরে গেছেন তিনি।

ঠিক একইভাবে তিনি আজ কল করে আমাকে ডাকেন শত ব্যাস্তার মাঝে ১৫ মিনিট দাড়িয়ে থেকে আমার হাতে পৌঁছে দিলেন সিলিন্ডার টি।

উল্লেখ থাকে যে ইতিপূর্বে তিনি সবিতা রানী নামে এক হিন্দু মহিলাকে একটি জুতার দোকান করে দেন, সেই হিন্দু মহিলা অতীততে মুচির কাজ করে সংসার চালাতেন।জুতার দোকানে গিয়ে তার সাথে কথা বললে তিনি জানান ছবির ভাই সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়াতে ছেলে মেয়ে নিয়ে সুখে শান্তিতে বেঁচে আছি।

ঝালকাঠীর রাজাপুরের পুটিয়াখালি গ্রামের বৃদ্ধ দিনমজুর সাহেব আলীর ছেলে শারীরিক প্রতিবন্ধী বেলাল হোসেনকে হুইল চেয়ার উপহার দেন ছবির হোসেন ।

শুধু এখানেই শেষ নয় ঝালকাঠি শহরতলীর বাসন্ডা এলাকায় বৃদ্ধ আব্দুল হক তালুকদার (৯০) কে ভ্রাম্যমাণ দোকান সহ হুইলচেয়ার উপহার দেন মানবতার ফেরিওয়ালা ছবির হোসেন।

জয়চি গ্রামের অমৃত বানু (৭০) এক বৃদ্ধাকে তিন কক্ষ বিশিষ্ট একটি ঘর নির্মাণ করে দেন আলোচিত ছবির হোসেন।

এ রকম প্রকাশে গোপনে কত অসহায় মানুষের পাশে দাড়িয়েছেন তা অজানা।

মুঠো ফোনে ছবির হোসেন এর সাথে কথা হলে তিনি জানান, আমি অতীতে অসহায় মানুষের পাশে ছিলাম ভবিষ্যতে ও থাকবো ইনশাআল্লাহ । আমি কিছু করি না আল্লাহ পাক রাব্বুল আলামিন আমাকে দিয়ে করাচ্ছে।

আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button