গঠনতন্ত্র বিরোধী কার্যক্রমের অভিযোগ পিরোজপুরে প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির ১০ কর্মকর্তার পদত্যাগ


২৪ ঘন্টা বার্তা   প্রকাশিত হয়েছেঃ   ৪ এপ্রিল, ২০২১

পিরোজপুর প্রতিনিধি :
সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দের বিরুদ্ধে গঠনতন্ত্র লংঘন করে কার্যক্রম পরিচালনা করার অভিযোগ ওঠায় পিরোজপুর প্রেসক্লাবের কার্য নির্বাহী কমিটি থেকে ১০ জন কর্মকর্তা পদত্যাগ করেছেন। শনিবার সন্ধ্যায় ও রাতে দু’দফায় পিরোজপুর প্রেসক্লাবের সভাপতি মুনিরুজ্জামান নাসিম আলীর কাছে ১০ জনের পদত্যাগ পত্র জমা দেওয়া হয়। এর মধ্যে একজন ব্যক্তিগত কারনে পদত্যাগের কথা উল্ল্যেখ করেন।
পদত্যাগকারীরা হলেন কার্যনির্বাহী পরিষদ-২০২০ এর সহ-সভাপতি শিরিনা আফরোজ (কালেরকন্ঠ ও একুশে টিভি), যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউল হক ( সময় টিভি), কোষাধ্যক্ষ হাসিবুল ইসলাম হাসান ( বিডি নিউজ ২৪.কম), তথ্য-প্রযুক্তি ও প্রকাশনা সম্পাদক মো: তামিম সরদার (ইনডিপেনডেন্ট টিভি), ক্রীড়া সম্পাদক রেজওয়ান ইসলাম সাজন (সাপ্তাহিক বলেশ^র),নির্বাহী সদস্য মাহমুদ হোসেন শুকুর (বাংলাদেশ বেতার  ও ইউএসবি), নির্বাহী সদস্য জাহাঙ্গীর হোসেন নান্না (সাপ্তাহিক বলেশ^র), নির্বাহী সদস্য ইমাম হোসেন মাসুদ (বাংলা টিভি), নির্বাহী সদস্য মাহমুদুর রহমান মাসুদ ( দৈনিক মানবজমিন), নির্বাহী সদস্য এসএম তানভীর আহমেদ (দৈনিক বাংলাদেশ প্রতিদিন)।
পদত্যাগ পত্রে উল্ল্যেখ করা হয় , পিরোজপুর প্রেসক্লাব দীর্ঘদিন যাবত সুনামের সহিত প্রেসক্লাবের নিজস্ব গঠনতন্ত্র অনুযায়ী পরিচালিত হয়ে আসছিল। কিন্তু বর্তমান কমিটির সভাপতি, সম্পাদকসহ কয়েকজন নিজেদের খেয়াল খুশি মতো গঠনতন্ত্রের বিধি অনুযায়ী  বার্ষিক সাধারণ সভা ও নির্বাচনের আয়োজন করেনি। এ বছরের ১৫ জানুয়ারী বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়েছে। এছাড়াও প্রেসক্লাব পরিচালনায় নানা রকম গঠনতন্ত্র বিরোধী কাজ করে আসছেন তারা। এ বিষয়ে বার বার আপত্তি জানিয়ে আসছে প্রেসক্লাবের সাধারণ সদস্যরা। এসব গঠনতন্ত্র বিরোধী কার্যক্রমের দায়ভার নিতে রাজি নয় বলে পদত্যাগ পত্রে উল্লেখ্য করে সংগঠনের কার্যনির্বাহী কমিটি থেকে পদত্যাগ করেন এ কর্মকর্তারা। এর মধ্যে ৯ জন কর্মকর্তা একযোগে সন্ধ্যায় তাদের পদত্যাগ পত্র জমা দেয়। রাতে ব্যক্তিগত কারন দেখিয়ে পদত্যাগ পত্র জমা দেন সহ-সভাপতি শিরিনা আফরোজ।