চট্টগ্রামের হালিশহরে এক ব্যবসায়ীর সম্পত্তি দখলের জন্য সন্ত্রাসীরা বেপরোয়া


২৪ ঘন্টা বার্তা   প্রকাশিত হয়েছেঃ   ২৩ মার্চ, ২০২১

অনলাইন ডেস্ক::চট্টগ্রামের হালিশহরে নিরীহ এক ব্যবসায়ীর সম্পত্তি দখলের জন্য সন্ত্রাসীরা বেপরোয়া হয়ে উঠেছে। এই বিষয়ে গত ২১মার্চ চট্টগ্রাম মহানগর অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেটের আদালতে মিছ মামলা দায়ের করেছেন ভুক্তভোগী ব্যবসায়ী মো. রুহুল আমিন। যার নং-৪৭৭/২০২১ইং। মামলার আসামিরা ওই ব্যবসায়ীর সম্পত্তি ছাড়াও পাশের সরকারি খাল দখল করে দেয়াল নির্মাণ করছে বলে অভিযোগ উঠেছে।
মামলা ও এলাকাবাসী সূত্রে জানাগেছে, গত ১৫মার্চ সকাল সাড়ে ১০টায় হালিশহর থানার উত্তর আগ্রাবাদ কর্ণফুলী আবাসিক এলাকায় বসবাসকারী ব্যবসায়ী মো. রুহুল আমিনের (৬০) স্থানীয় নামজারী ৩৪৪২ নং খতিয়ানের বি.এস ৫৩১৯ দাগের ১.৫০শতক সম্পত্তি দখল করার পরিকল্পনা নিয়ে লাঠিসোটা নিয়ে হামলা চালায় হালিশহর থানার রমনা আবাসিকের ফারুক ভূঁইয়া ও কাজী কেফায়েত উল্লাহ এবং তাঁর সাঙ্গপাঙ্গরা। ব্যবসায়ী মো. রুহুল আমিন ওই সম্পত্তি বহুদিন যাবত ভোগ-দখল করে আসছেন। একইসাথে জমির খাজনাও দিয়ে আসছেন। এই ব্যবসায়ীকে মুলত: সম্পত্তি হতে উচ্ছেদ করার জন্য বর্তমানে নানা ধরনের হুমকিও দিচ্ছে তারা।
সূত্র জানায়, এমন পরিস্থিতিতে ২১মার্চ ওই আদালতে মামলা করেন ওই ব্যবসায়ী। এরপর সংশ্লিষ্ট আদালত ফৌঃ কাঃ বিঃ ১৪৫ ধারামতে একইদিন মামলাটি রেকর্ড করেন। বিজ্ঞ আদালত একইসঙ্গে হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) শান্তিশৃঙ্খলা রক্ষায় ১৪৫ ধারামতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন। মঙ্গলবার সকালে ওই মামলার বাদী ব্যবসায়ী মো. রুহুল আমিন সাংবাদিকদের বলেন, আমি আমার ক্রয়কৃত ৮শতক সম্পত্তির ওপর পাকা ভবন নির্মাণ করে বসবাস করে আসছি। এখন আসামিরা সেই বাড়ী থেকে বেদখল করার জন্য নানা ধরনের তৎপরতা চালাচ্ছে। তারা পানি নিষ্কাষণের খালের ওপর অবৈধভাবে সেখানে প্রকাশ্যে দেয়ালও নির্মাণ করছে। আমি আইনশৃঙ্খলা বাহিনীর কাছে ন্যায় বিচার প্রার্থনা করছি।