ঝালকাঠিতে দু’জনের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের


২৪ ঘন্টা বার্তা   প্রকাশিত হয়েছেঃ   ২০ আগস্ট, ২০২০

ঝালকাঠি প্রতিনিধি: সাংবাদিককে ডেকে নিয়ে বেদম মারধর করে ফেসবুকে ভিডিও ছেড়ে দেয়ার অভিযোগে ঝালকাঠিতে দু’জনের বিরুদ্ধে সাইবার ট্টাইব্যুনালে মামলা দায়ের করা হয়েছে। ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫/২৯/৩৫ ধারায় এ মামলা দায়ের করা হয়।
বৃহস্পতিবার ঝালকাঠির সাংবাদিক বশির আহম্মেদ খলিফা বাদি হয়ে আক্কাস সিকদার ও মনির হোসেন নামের দু’জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন। মামলাটি তদন্তের জন্য বরিশাল পিবিআইকে দায়িত্ব দেয়া হয়েছে বলে এডভোকেট খায়ের উদ্দিন সিকদার নিশ্চিত করেন।
বাদি অভিযোগ করেন, গত ৩১ মার্চ তাকে মোবাইল ফোনে ডেকে শহরের কাঠপট্টিতে নিয়ে তার ওপর পৈচাশিক নির্যাতন চালানো হয়। এ ঘটনার ছবি ও ভিডিও চিত্র আসামিদের ফেসবুকে প্রচার করে। মহামারী করোনার কারনে মামলা দায়েরে বিলম্ব হয়েছে বলে বাদী উল্লেখ করেছেন।
খবর পেয়ে সিনিয়র সাংবাদিক বিএমএসএফ’র জেলা সেক্রেটারী উপাধ্যক্ষ রিয়াজুল ইসলাম বাচ্চু ও মোহনা টিভির প্রতিনিধি রুহুল আমিন রুবেল ঘটনাস্থলে গেলে তাদের ওপরও চড়াও হয় এবং আসামি আক্কাস লাঞ্ছিত করে।
এদিকে আসামি আক্কাস সিকদারের বিরুদ্ধে এক ডজনের বেশি সাংবাদিককে নানা ভাবে নির্যাতন-হয়রাণী এবং মনিরের বিরুদ্ধে বিভিন্ন সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট, কুরুচিপূর্ণ তথ্য ফেসবুকে প্রচার করে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে। এছাড়া মনিরের বিরুদ্ধে একাধিক তথ্য প্রযুক্তি আইনে মামলা রয়েছে।
মামলাটি সুষ্ঠু তদন্ত করে আসামিদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন স্থানীয় সাংবাদিকসহ সুশীল সমাজ নেতৃবৃন্দ।