দীর্ঘদিন পর রাজশাহী বিভাগে সর্বোচ্চ করোনা শনাক্ত, মৃত্যু ১


২৪ ঘন্টা বার্তা   প্রকাশিত হয়েছেঃ   ৩০ মার্চ, ২০২১

মহম্মদ সাজিরুল ইসলাম লিংকন,রাজশাহী প্রতিনিধি::”৪/৫ মাস পর রাজশাহী বিভাগের ৮টি জেলায় আবারো করোনা শনাক্তের সংখ্যা হু হু করে বাড়তে শুরু করেছে। শেষ ২৪ ঘন্টায় রাজশাহী বিভাগে করোনা শনাক্ত হয়েছে ৭৭ জনের। এদিন নতুন করে ১ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে করোনা শনাক্তের সংখ্যা পৌঁছেছে ২৬ হাজার ৪৭৬ জনে। এরমধ্যে রাজশাহী জেলায় জেলায় ৬ হাজার ৪৩৫ জন। যা গতদিনের তুলনায় অনেক বেশি।

শনাক্তের বেশির ভাগ রাজশাহী মহানগর এলাকার। এরমধ্যে রাজশাহী মহানগর এলাকায় ৪৯৩০ জন, বাঘা উপজেলায় ১৮৭ জন, চারঘাট উপজেলায় ১৭৯ জন, পুঠিয়া উপজেলায় ১৫১ জন, দুর্গাপুর উপজেলায় ৮৬ জন, বাগমারা উপজেলায় ১২২ জন, মোহনপুর উপজেলায় ১৪৯ জন, তানোর উপজেলায় ১২২ জন, পবা উপজেলায় ৩৩৬ জন ও গোদাগাড়ীতে ১৫৪ জন। জেলার ৯টি উপজেলায় ১৪৮৭ জন শনাক্ত হয়েছে। রাজশাহী জেলায় প্রথম করোনা শনাক্ত হয় ১২ এপিল ও নগরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ১৫ মে।

রাজশাহী বিভাগ : রাজশাহী বিভাগের ৮ জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ৭৭ জনের। এ নিয়ে বিভাগে করোনা শনাক্তের সংখ্যা পৌঁছেছে ২৬ হাজার ৬৭৬ জনে। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৪০৯ জনের। এরমধ্যে ২৪ হাজার ৭৪১ জন সুস্থ হয়েছে। এরমধ্যে রাজশাহী জেলায় ৬৪৩৫ জন, চাঁপাইনবাবগঞ্জ ৮৩৪ জন, নওগাঁ ১৬৯১ জন, নাটোর ১৩০২ জন, জয়পুরহাট ১৩৯৪ জন, বগুড়া জেলায় ১০ হাজার ৩৫৩ জন, সিরাজগঞ্জ ২৮৫৮ জন ও পাবনা জেলায় ১৭৯৯ জন। মৃত্যু হওয়া ৪০৯ জনের মধ্যে রাজশাহী ৫৬ জন, চাঁপাইনবাগঞ্জে ১৪ জন, নওগাঁ ২৬ জন, নাটোর ১৩ জন, জয়পুরহাট ১০ জন, বগুড়া ২৬১ জন, সিরাজগঞ্জ ১৮ জন ও পাবনায় ১১ জন। মোট হোম কোয়ারেন্টাইনে ছিল ৬৬ হাজার ৯৩০ জন।