নওগাঁ নিয়ামতপুরে ঈদ-উল-ফিতর উপলক্ষে ১৩,৪৬০ পরিবার পাচ্ছেন ভিজিএফ সহায়তা……..


২৪ ঘন্টা বার্তা   প্রকাশিত হয়েছেঃ   ৪ মে, ২০২১

মোঃ আল মাহমুদ,নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধিঃ চলমান করোনা ভাইরাস পরিস্থিতিতে বিভিন্ন পেশায় কাজ হারানো ১৩ হাজার ৪শ ৬০ পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার বিতরণ শুরু করেছে।
তারই অংশ হিসাবে নওগাঁর নিয়ামতপুর উপজেলায় একই সাথে উদ্বোধন করা হয় সেই নগদ অর্থ সহায়তা। উপজেলার শ্রীমন্তপুর ইউনিয়ন পরিষদে কয়েকটি দরিদ্র পরিবারকে আর্থিক সহায়তা বিতরণের মাধ্যমে রবিবার (২ মে) বেলা ১১টায় উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ এই কার্যক্রমের উদ্বোধন করেন।
উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরার সভাপতিত্বে উদ্বোধনী সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শ্রীমন্তপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজাহারুল ইসলাম বুলু, উপজেলা সমাজসেবা অফিসার আরিফুজ্জামান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার তরিকুল ইসলাম, শ্রীমন্তপুর ইউনিয়ন পরিষদ সচিব মাইনুল ইসলাম। ঈদ-উল-ফিতর উপলক্ষে এই দফায় উপজেলার আটটি ইউনিয়নে ১৩ হাজার ৪শ ৬০টি পরিবারকে ৪শ ৫০ টাকা করে মোট ৬০ লক্ষ ৫৭ হাজার টাকা ঈদ উপহার দিচ্ছেন প্রধানমন্ত্রী।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তরিকুল ইসলাম জানান, দরিদ্র ও অসহায় পরিবারগুলোর তালিকা প্রণয়নের কাজ ইউনিয়ন পর্যায় থেকে করা হয়েছে । তালিকায় নাম অন্তর্ভুক্তে ১২টি শর্ত দেয়া হয়েছে। এর বাইরে কেউ এ সুবিধা পাবেন না। উপজেলার ৮ টি ইউনিয়ন থেকে ১৩ হাজার ৪শ ৬০ পরিবারে তালিকাভুক্ত করা হয়েছে। সকলকে ৪শ ৫০ টাকা করে মোট ৬০ লাখ ৫৭ হাজার টাকা বিতরণ করা হবে। উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা জানান, সরকারি নির্দেশনা মোতাবেক তালিকা প্রণয়ন করতে বলা হয়েছে। দ্রুত সকল সুবিধাভোগীদের মাঝে ভিজিএফ’র এ নগদ টাকা বিতরণ করা হবে।
উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ বলেন, সরকারি সাহায্যের এই টাকা নগদে উপকারভোগীদের হাতে দেওয়া হবে, বাড়তি কোনও খরচ লাগছে না। ‘কোভিডের এই সময়ে উন্নত বিশ্বও যেখানে এ রকম আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে না, সেখানে আমাদের প্রধানমন্ত্রী দরিদ্র এবং কাজ হারানো মানুষের পাশে দাঁড়াতেই সবচেয়ে বেশি উদ্যোগী। এখানেই আমাদের প্রধানমন্ত্রীর দূরদর্শীতা।