পিরোজপুরে মানছে না লকডাউন নেই কোন সামাজিক দূরত্ব


২৪ ঘন্টা বার্তা   প্রকাশিত হয়েছেঃ   ৭ এপ্রিল, ২০২১

পিরোজপুর প্রতিনিধি :::সারাদেশের ন্যায় পিরোজপুরে সকাল থেকে লকডাউন চললেও অধিকাংশ দোকানপাট খোলা রেখে মানছে না কেউ লকডাউন নেই কোন সামাজিক দূরত্ব। আজ বুধবার সকাল থেকেই পিরোজপুর শহরের প্রায় সব দোকানই খোলা রয়েছে বন্ধ দোকান খুলে মালামাল বিক্রি করলেও তেমন নজরদারী নেই জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের এমনটাই অভিযোগ সাধারণ মানুষের। কাঁচাবাজার, মুদিবাজার, ঔষধ, খবারের কিছু দোকান খোলা থাকার কথা থাকলেও প্রায় সব ধরনের দোন খুলে ব্যবসা করছে ব্যবসায়ীরা। সকল খাবার দোকান, চায়ের দোকান, ইলেকট্রনিক্স দোকান, কসমেটিক্স দোকান সহ প্রায় সকল দোকান মালিকরাই ব্যবসা চালিয়ে যাচ্ছে। শুধু পিরোজপুর শহরের দোকানই নয় মঠবাড়িয়া, ভান্ডারিয়া, নেছারাবাদ, নাজিরপুর, কাউখালি সহ প্রায় সব উপজেলার বাজার গুলোর অবস্থা একই রকম খোলা রয়েছে দোকানপাট মানছে না লকডাউন। পাশাপাশি কেউ মানছে না সামাজিক দূরত্বেও নিশেধাজ্ঞা। জেলা প্রশাসনের পাশাপাশি জেলা ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে নেয়া হচ্ছে না তেমন কোন জোড়ালো পদক্ষেপ। লকডাউন মানাতে জেলা প্রশাসন পুলিশ প্রশাসন অনেক চেষ্ঠা করছে বলে দাবি করলেও খুব বেশি সফল হতে পারেনি তারা।

জেলা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক গোলাম মাওলা নকীব বলেন, পিরোজপুর বাজারের ব্যবসায়ীরা লকডাউনকে সফল করতে অনেকেই দোকান বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। তবে চৈত্র মাসের শেষ হিসেবের জন্য অনেকে হয়তো কিছুটা অনিয়ম করেছে আগামীকাল থেকে এরকম অনিয়ম বন্ধের সর্বোচ্চ চেষ্ঠা করা হবে। এ ব্যাপারে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের নজরদাড়ি আরো বাড়ানো দরকার।

জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন জানান, লকডাউন মেনে চলার জন্য সকাল থেকেই জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ মাঠে থেকে কাজ করে যাচ্ছেন। পিরোজপুরের বাজার সহ অন্যান্য উপজেলার বাজার গুলোতেও ইউএনও এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ মোবাইল কোর্টে পরিচালনা কওে যাচ্ছেন। সকলের উচিত নিয়ম মেনে জেলা প্রশাসনকে সাহায্যকরা। এখনো যারা এ লকডাউন মেনে চলছে না তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।