ঢাকাবুধবার , ৫ মে ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. এক্সক্লুসিভ
  4. কৃষি ও প্রকৃতি
  5. খেলা
  6. জীবনযাপন
  7. তথ্য ও প্রযুক্তি
  8. প্রচ্ছেদ
  9. প্রবাসের খবর
  10. বাংলাদেশ
  11. বিনোদন
  12. লাইফস্টাইল
  13. সম্পাদকীয়
আজকের সর্বশেষ সবখবর

পিরোজপুরে যুবলীগ সম্পাদককে বাড়িতে গুলি ও হামলার ঘটনায় থানায় মামলা শহরে বিক্ষোভ ও সমাবেশ করেছে আওয়ামীলীগ

প্রতিবেদক
২৪ ঘন্টা বার্তা
মে ৫, ২০২১ ৭:৫৬ অপরাহ্ণ
Link Copied!

পিরোজপুর প্রতিনিধি :::
পিরোজপুর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহাবুব শুভকে গুলি করে হত্যা চেষ্টা ও জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক বারী তালুকদার জয়েন এর বাসায় সন্ত্রাসী হামলার ঘটনায় পৃথক মামলা ও অভিযোগ দায়ের করা হয়েছে। আজ মঙ্গলবার সকালে পিরোজপুর সদর থানায় যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহাবুব শুভ বাদী হয়ে দন্ড বিধি ১৪৩/৩০৭/৫০৬(২) তৎসহ ১৯০৮ সালের অস্ত্র ও বিস্ফোরক আইনে ২(৪) খ ধারায় নামীয় ৮জন সহ অজ্ঞাত ৮/৯ জনকে আসামী করে মামলা দায়ের করেন।

মামলায় পৌরসভার কুমারখালী এলাকার সাহা সিকদারের ছেলে সোহাগ সিকদার (৩০), নামাজপুর এলাকার ফরিদ শেখ এর পুত্র হাসিবুর রহমান মিল্লাত (২৫), শিকারপুর এলাকার সলেমান ব্যাপারীর পুত্র জাকির হোসেন লাবু (২৮), সি.আই পাড়া এলাকার জুয়েল সরদারের পুত্র সোহান সরদার (২৮) ও ঝাটকাঠী এলাকার সিদ্দিকুর রহমান খান এর পুত্র সজীব খানসহ বেনামী ৮/১০ জনকে আসামী করা হয়েছে।

অপর দিকে জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক বারী তালুকদার জয়েন এর পিতা জেলা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক গোলাম মাওলা নকীব বাদি হয়ে বাড়িতে হামলা ও ডাকাতি চেষ্টা ঘটনায় একটি অভিযোগ দায়ের করেছেন। এ অভিযোগেও উল্লেখিত নামীয় আসামী সহ অজ্ঞাত ৮/১০ জনকে আসামী করা হয়েছে।
মামলা সূত্রে জানা যায়, ঘটনার দিন ৩ মে রাত ১১ টার দিকে শহরের উকিলপাড়াস্থ শুভর নিজ বাসার সামনে কয়েকটি মোটরসাইকেল এসে মোটরসাইকেল থেকে পিরোজপুর শহরের চিহ্নিত সন্ত্রাসী সোহাগ শিকদার তাকে হত্যার উদ্দ্যেশে সিলভার কালারের একটি পিস্তল বের করে একটি গুলি করে। এ সময় তিনি পাশে রাস্তায় লুটিয়ে পড়লে তার শরীরে গুলি লাগেনি। এ সময় তার সাথে থাকা নেতা-কর্মীরা তাকে বাঁচাতে এগিয়ে এলে অন্য মোটরসাইকেলে থাকা সন্ত্রাসীরা তাদের দিকে দুইটি বোমা নিক্ষেপ করে পলিয়ে যায়।

পিরোজপুর জেলা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক গোলাম মাওলা নকীব বলেন, আমার বাড়িতে হামলা ও ডাকাতির চেষ্টার উদ্দেশ্যে আসামীরা এ হামলা করে। পরবর্তীতে পুলিশ ঘটনাস্থলে আসলে আমার বাসার সিসি ক্যামেরার ভিডিও তাদের দেখালে আসামীদের সম্পর্কে তাদের অবগত করা হয়। এই কর্মকান্ড যদি অব্যহত থাকে তাহলে আমি এবং আমার পরিবারের সদস্যদের জীবনের সংশয় বিদ্যমান। যার কারনে আমি একটি মামলা দায়ের করেছি।

পিরোজপুর সদর থানার ওসি নুরুল ইসলাম বাদল জানান, যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহাবুব শুভ বাদী হয়ে দন্ড বিধি অস্ত্র ও বিস্ফোরক আইনে নামীয় ৮জন সহ অজ্ঞাত ৮/৯ জনকে আসামী করে মামলা দায়ের করেছে এবং জেলা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক গোলাম মাওলা নকীব এর একটি অভিযোগ পেয়েছি। অভিযোগটি তদন্ত সাপেক্ষে আইনানুক ব্যাবস্থা নেয়া হবে।

এ ঘটনার নিন্দা ও প্রকৃত দোষীদের গ্রেফতার ও বিচারের দাবীতে আজ বুধবার আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা শহরে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

উল্লেখ্য, সোমবার রাত ১১ টার দিকে পিরোজপুর পৌর শহরের উকিলপাড়া এলাকায় পিরোজপুর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহাবুব শুভকে গুলি করে এবং দুটি বোমা নিক্ষেপ কলেও বোমা ফাটেনি বলে জানান ফয়সাল মাহাবুব শুভ। একই রাতে ১টার দিকে জেলা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক গোলাম মাওলা নকীবের বাসায়ও হামলা করা হয়েছে। গোলাম মাওলা নকীব বলেন দুটি মোটরসাইকেলে করে পাঁচ জন সন্ত্রাসী রাতে তার বাসায় হামলা করে। এসময় তারা ইট মেরে জালানার গøাস ভেঙ্গে ফেলে এবং তার বাসার মূল গেটে লাঠিছোটা নিয়ে হামলা করে। সিসি ক্যামেরায় সকল ঘটনা রেকর্ড রয়েছে। থানা পুলিশের কাছে সিসি ক্যামেরার ফুটেজ দেয়া হয়েছে।

error: Alert: Content is protected !!