বরিশাল

বরিশালের মুলাদীতে ধসে পড়া সড়ক ব্যক্তিগত উদ্যোগে সংস্কার

অনলাইন ডেস্ক:::: বরিশালের মুলাদীতে ধসে পড়া সড়ক ব্যক্তিগত উদ্যোগে সংস্কার শুরু করেছেন নবনির্বাচিত চরকালেখান ইউপি চেয়ারম্যান মিরাজুল ইসলাম সরদার। তিনি বুধবার সকাল থেকে চরকালেখান ইউনিয়নের নোমরহাটের দক্ষিণে ধসে যাওয়া সড়ক সংস্কারের কাজ শুরু করেন। ইউনিয়ন পরিষদের দায়িত্ব না পেলেও নোমরহাটের ব্যবসায়ী ও উত্তরাঞ্চলের মানুষের চলাচলের সুবিধার্থে তিনি এ উদ্যোগ নেন।
কয়েকদিনের ভারী বর্ষণে গত ৩ জুলাই রাতে নোমরহাটের দক্ষিনে সফিপুর-নোমরহাট-গলইভাঙ্গা সড়কের তিনের দুই অংশ ধসে পড়ে। এতে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে নোমরহাট, সোনামদ্দিন বন্দর, আলিমাবাদ বন্দরসহ কয়েকটি বাজারের ব্যবসায়ীরা বিপাকে পড়ে। বিষয়টি নজরে আসলে মিরাজুল ইসলাম সরদার ব্যক্তিগত অর্থায়ন ও স্থানীয়দের সহযোগিতায় সংস্কারের কাজ শুরু করেন।
বুধবার সকালে প্রায় অর্ধশত শ্রমিক ও স্বেচ্ছাসেবীরা কাজ করেন। ধসে যাওয়া অংশে গাছের ও ড্রাম কেটে পাইলিং করেন। সেখানে মাটি ভরাট করে ইট দিয়ে সংস্কার করা হবে।
মিরাজুল ইসলাম সরদার জানান, সড়ক ধসে যাওয়ার বিষয়টি স্থানীয় সরকার প্রকৌশল দপ্তর ও সংশ্লিষ্টদের জানানো হয়েছে। কিন্তু সরকারি ভাবে সড়কটি সংস্কার সময় সাপেক্ষ। তাই ব্যবসায়ী ও জনগণের স্বার্থে দ্রুত সংস্কারের জন্য কাজ করছি।

আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button