বাগেরহাটের মোল্লাহাটে বিদ্যুতের তার ছিড়ে আগুনে পানবরজ ভষ্ম


২৪ ঘন্টা বার্তা   প্রকাশিত হয়েছেঃ   ২৭ মার্চ, ২০২১

স্টাফ রিপোর্টার,সাগর মন্ডল:::বাগেরহাটের মোল্লাহাটে পান বরজের উপর বিদ্যুতের তার ছিড়ে অগ্নিকান্ডে আপন দুই ভাইয়ের একজন নিহত এবং অপর জন গুরুতর আহত হয়েছে। নিহত ভাইয়ের নাম দুলাল বিশ্বাস (৬৫)। আহত হলেন জুড়ান বিশ্বাস (৬০)।

তাকে খুমেক হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়েছে। শনিবার সকাল ১১ টার দিকে উপজেলার আটজুড়ি উত্তর আমবাড়ী সার্বজনিন দূর্গা মন্দিরের নিকট মর্মান্তিক এ ঘটনা ঘটে।

হতাহতের নিকটাত্মীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান,স্থানীয় মৃত গণেশ বিশ্বাসের বাড়ি সংলগ্ন তার ছেলেদের নিজস্ব ১০ কাঠার পান বরজ রয়েছে। উক্ত পান বরজ থেকে দুলাল বিশ্বাস পান তুলছিলেন। এসময় ওই বরজের ওপর বিদ্যুতের তার ছিড়ে পড়ে গোটা বরজে আগুন ধরে যায়। তখন পান বরজের মধ্যে থাকা দুলাল বিশ্বাস আগুনে পুড়ে ঘটনা স্থলেই মারা যায়। রড়ভাইকে উদ্ধার করতে গেলে ছোটভাই জুড়ান বিশ্বাসও মারত্মক দ্বগ্ধ হন।

মর্মান্তিক এ ঘটনায় গোটা এলাকা শোকের ছায়া নেমেছে। ক্ষুদ্ধ স্থানীয়রা এঘটনার জন্য পল্লীবিদ্যুতের চরম অবহেলাকে দায়ী করে অবিলম্ভে তদন্তপূর্বক দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেছেন।

পল্লী বিদ্যুতের এজিএম মোঃ মাহফুজুর রহমান জানান, তিনি খোজ নিয়ে জানতে পেরেছেন যে, হতাহতের প্রতিবেশী জনৈক সুবাসের ছেলে সুজন একটি গাছ কাটে, যা বৈদ্যুতিক তারের ওপর পড়ে ছিড়ে গিয়ে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে।

অগ্নিকান্ডে হতাহতের এ খবরে তাৎক্ষণিক ঘটনা স্থলে ছুটে যান উপজেলা নির্বাহী অফিসার মাফ্ফারা তাসনীনস। তিনি গভীর শোক প্রকাশসহ শোকাহত পরিবারের সকলের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। এছাড়া ঘটনা স্থল পরিদর্শন করেছেন সংশ্লিষ্ট আটজুড়ী ইউপি’র নবনির্বাচিত চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান মিয়াসহ মোল্লাহাট থানা পুলিশ।