রাজনীতি

বানারীপাড়ায় ইউপি নির্বাচনে দলীয় প্রার্থী টুকুকে সমর্থন দিয়েছেন বিদ্রোহী প্রার্থী মিলন

এনামুল কবির পলাশ, নিজস্ব প্রতিনিধি:- বরিশালের বানারীপাড়ায় ইউপি নির্বাচনে চাখারে নৌকা প্রতীকের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান সৈয়দ মজিবুল ইসলাম টুকুক। তার বিপরীতে নির্বচনে অংশ নেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াহিদুজ্জামান মিলন। দলীয় সিন্ধান্তকে সন্মান জানিয়ে এবং আওয়ামীলীগের নৌকা মার্কাকে বিজয়ী করতে সমর্থন দেন বিদ্রোহী প্রার্থী ওয়াহিদুজ্জামান মিলন।
১৬ জুন বুধবার বেলা ১১টায় চাখার ইউনিয়ন আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিদ্রোহী প্রার্থী ওয়াহিদুজ্জামান মিলন নির্বাচনে প্রতিদ্বন্ধিতা থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়ে নৌকার বিজয়কে তরান্বিত করতে ভূমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করেন।

চাখার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আ.মালেক হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আনিসুর রহমান। বিশেষ অতিথি ছিলেন বরিশাল জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও বানারীপাড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল, বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য আলহাজ্ব গোলাম ফারুক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম সালেহ মঞ্জু মোল্লা, সহ-সভাপতি ও চাখার ইউপি চেয়ারম্যান খিজির সরদার প্রমুখ।
চাখার ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এ বিশেষ বর্ধিত সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌকার প্রার্থী সৈয়দ মজিবুল ইসলাম টুকু, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাষ্টার রুহুল আমিন, সদস্য অধ্যাপক জাকির হোসেন। এছাড়াও বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বক্তৃতা করেন।

এসময় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আ. মালেক হাওলাদারকে আহ্বায়ক ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াহিদুজ্জামান মিলনকে সদস্য সচিব করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সৈয়দ মজিবুল ইসলাম টুকুর নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। উপজেলা নারী ভাইস চেয়ারম্যান সৈয়দ তাসলিমা হোসেন ফ্লোরা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও চাখার ইউপি’র বর্তমান চেয়ারম্যান খিজির সরদার ও উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক অধ্যক্ষ মাওলানা আ. হাইয়ানকে কমিটির উপদেষ্টা রাখা হয়েছে। সভার শেষান্তে নৌকা মনোনীত প্রার্থীর বিজয় নিশ্চিত করতে নেতৃবৃন্দ হাতে হাত রেখে ঐক্যবদ্ধ ভূমিকা রাখার প্রত্যয়ের কথা জানান।
এদিকে বিদ্রোহী প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কারনে দলের একক প্রার্থী হিসেবে সৈয়দ মজিবুল ইসলাম টুকুর বিজয় এখন সময়ের ব্যপার মাত্র। এখানে ইসলামী আন্দোলনের হাতপাখার প্রার্থী আইয়ুব সিকদার ও এনপিপি’র আম প্রতিকের প্রার্থী মামুন সিকদারকে পোষ্টার সাঁটানো ছাড়া নির্বাচনের মাঠে নেই বললেই চলে। এই দুই প্রার্থী অনেকটা নামমাত্র প্রার্থী। উল্লেখ্য আগামী ২১ জুন ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে।

আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button