ভূমি অফিসের কাঁটাতারে আটকে ৬৫ পরিবার দুর্ভোগে


২৪ ঘন্টা বার্তা   প্রকাশিত হয়েছেঃ   ১১ মার্চ, ২০২১

অনলাইন ডেস্ক :: ফেনীর ছাগলনাইয়া উপজেলার শুভপুর ইউনিয়নের ভূমি অফিসের সীমানা প্রাচীরে অন্তত ৬৫ পরিবারের চলাচলের পথ বন্ধ হয়ে গেছে। এনিয়ে বারবার সংশ্লিষ্ট প্রশাসন ও জনপ্রতিনিধিদের কাছে ঘুরেও কোনো সুরাহা পায়নি ভুক্তভোগী পরিবারগুলো।

বুধবার কাঁটাতারের সীমানা প্রাচীরের ভেতর দিয়ে রোগীবাহী স্ট্রেচার বের হওয়ার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর বিষয়টি সবার নজরে আসে।

স্থানীয়রা জানায়, কয়েক যুগ ধরে শুভপুর ইউনিয়ন ভূমি অফিস ঘেঁষা উপসড়কে যাতায়াত করে আসছিলেন জয়চাদপুর গ্রামের কয়েকটি বাড়ির বাসিন্দা। সম্প্রতি ভূমি অফিসের কাঁটাতারের সীমানা প্রাচীর দেয়ার সময় ওই সড়কটি বন্ধ করে দেয়া হয়। তাৎক্ষণিক ওই সড়কের পথচারীরা স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ ভূমি অফিসে যোগাযোগ করেও রাস্তাটি উদ্ধার করতে পারেনি।

ভুক্তভোগী মোশাররফ হোসেন জানান, বুধবার তার মা জাহানারা বেগম হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এক পর্যায়ে তাকে হাসপাতালে নেয়ার জন্য অ্যাম্বুলেন্স ডাকা হয়। কিন্তু কাঁটাতারের বেড়ার কারণে অ্যাম্বুলেন্স বাড়ির সামনে আসতে পারেনি। এক পর্যায়ে দীর্ঘক্ষণ চেষ্টার পর কাঁটাতারের নিচ দিয়ে মাকে বহনকারী স্ট্রেচারটি পার করি। বিষয়টি স্থানীয় কিছু যুবক সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করলে সবার নজরে আসে। রাস্তাটি জনচলাচলের জন্য উম্মুক্ত করার দাবি জানান তিনি।

স্থানীয় শুভপুর ইউপি চেয়ারম্যান আবদুল্লাহ সেলিম জানান, রাস্তাটি বন্ধ হওয়ায় মানুষের চলাচলে সমস্যার কথা একাধিকবার সংশ্লিষ্ট প্রশাসনকে জানানো হয়েছে। কিন্তু কোনো ফল হয়নি।

জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান জানান, বিষয়টি আমি শুনেছি। ভূমি অফিস একটি জরুরি অফিস। সরকারি সম্পত্তি রক্ষা ও নিরাপত্তার জন্য সেখানে কাঁটাতারের বেড়া দিয়ে সীমানা প্রাচীর দেয়া হয়েছে। সংলগ্ন বাড়িগুলোর আলাদা পথ থাকার পরও তারা সেটি ব্যবহার না করে ভূমি অফিস ঘেষা রাস্তাটিই ব্যবহার করতে চায়।