রাজশাহীর ‘টিটিসি’ থেকে চুরি যাওয়া কম্পিউটারের যন্ত্রাংশ উদ্ধার


২৪ ঘন্টা বার্তা   প্রকাশিত হয়েছেঃ   ২৩ মার্চ, ২০২১

অনলাইন ডেস্ক:: রাজশাহী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র(টিটিসি), সপুরাতে কম্পিউটার প্রশিক্ষণ কক্ষে চুরির ঘটনা ঘটেছে এবং পুলিশের তল্লাশী অভিযানে সিংহভাগ মালামাল উদ্ধার।
কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার এসএম এমদাদুল হক এর মাধ্যমে জানা যায়, গত ২০ মার্চ ২০২১ তারিখ বিকেল ০৫.০০ টায় কম্পিউটার প্রশিক্ষণ কোর্সের ইনচার্জ প্রশিক্ষণ শেষে ৩০৭ নম্বর কক্ষ বন্ধ করে বাসায় যান। কম্পিউটার প্রশিক্ষণটি আইটি ভবনের ৩য় তলায় অবস্থিত। ২১ মার্চ ২০২১ বিকেল ০৩.০০ টায় কাচের জানালা দিয়ে প্রশিক্ষণ কোর্সের কক্ষটি এলোমেলো অবস্থায় পড়ে থাকার সংবাদ পেয়ে তিনি সহ তার সহকর্মীদের সাথে নিয়ে সেই কক্ষে গিয়ে দেখেতে পান কক্ষের দরজার ছিটকিনি বন্ধ কিন্তু তালা খোলা। কক্ষের ভিতরে প্রবেশ করে দেখেন যে, প্রশিক্ষণের জন্য ব্যবহৃত ৩০ টি ডেস্কটপ কম্পিউটারের মধ্যে ২৯ টি ডেস্কটপ কম্পিউটারের সিপিইউ খোলা এবং ভিতরের মাদারবোর্ড, হার্ডডিস্ক, র্যা ম ও প্রসেসর চুরি হয়ে গেছে। উক্ত ঘটনার প্রেক্ষিতে অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে শাহমখদুম থানায় একটি নিয়মিত চুরির মামলা রুজু হয়।
মামলা পরবর্তীতে উপ-পুলিশ কমিশনার (শাহমখদুম) মুহাম্মদ সাইফুল ইসলাম এর নির্দেশনায় অফিসার ইনচার্জ মোঃ সাইফুল ইসলাম সরকারের নেতৃত্বে শাহমখদুম থানার একটি টিম আজ ২২ মার্চ ২০২১ বিকেল ০৫.৩০ টায় ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ভবন তল্লাশী করে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, রাজশাহী’র কম্পিউটার ল্যাবের পাশে টয়লেটের ফলস্ ছাদের উপর হতে চুরি যাওয়া মালামালের মধ্যে ২৯ টি মাদারবোর্ড, ০১ টি হার্ডডিস্ক, ২৬ টি প্রসেসর ও ০১ টি র্যা ম, যার মূল্য অনুমান ৭,৪৪,৯০০ টাকা উদ্ধার করে।
ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের গ্রেফতার ও অবশিষ্ট মালামাল উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে।