সক্রিয় চোর সিন্ডকেট, চুরি হলো উর্পাজনের একমাত্র উপকরণ ভ্যান


২৪ ঘন্টা বার্তা   প্রকাশিত হয়েছেঃ   ৩০ মার্চ, ২০২১

চিতলমারী( বাগেরহাট) অলোক মজুমদার:::বাগেরহাট জেলার চিতলমারী উপজেলার সন্তোষপুর গ্রামের দিনমজুর কৃষ্ণ মজুমদার। চাষাবাদের জায়গা জমি তেমন নেই।জীবিকার তাগিদে পরের জমিতে কামলা(কিষাণ),আবার কখনো ভ্যান চালিয়ে চলে তার সংসার।দুই দুইবার চুরি হয়ে গেছে উপার্জনের সম্বল ভ্যান।
কৃষ্ণ মজুমদারের চাচাতো ভাই বিধান মজুমদার বলেন,আজ দুপুর বেলায় বাড়ির সামনে তালা বন্ধ করে স্নান করতে যায়।রাস্তা থেকে কৃষ্ণের বাড়ির দূরত্ব ২০০গজ।আমি তার বাড়ির সীমানায় ঘেরে কাজ করছিলাম।ভ্যান রাস্তায় দেখে বাড়িতে যাই।বিকাল বেলায়এসে শুনি ভ্যান নেই।কে বা কারা তার ভ্যান নিয়ে গেছে।খোঁজ খবর এখনো করছে তবে স্বন্ধান পায় নাই।
এ ব্যাপারে তিনি আরো বলেন গত বছরও নিরীহ ব্যচারার ভ্যান চুরি যায় দিন দুপুরে।সেবারেও ভ্যান পায়নি।অনেক ধারদেনা করে, এনজিও থেকে ঋন নিয়ে এবারে ভ্যান কিনেছিলো।
সন্তোষপুর গ্রামের অপর বাসিন্দা হীরামন মালাকারের ভ্যান চুরি হয় মাসখানেক আগে।এছাড়া কমলেশ বালার ভ্যানও একই ভাবে চুরি করে চোর চক্র।এরা এতটাই চুরিতে পারদর্শী ভ্যান রেখে চোখোর আড়াল হলে ভ্যান গায়েব। গরীর মানুষকে করে দিচ্ছে স্বর্বশান্ত।তবে কেহই এব্যাপারে থানায় অভিযোগ করেনি।তাদের বক্তব্য অভিযোগ করলে ভ্যানতো পাওয়া যাবে না।
চিতলমারী উপজেলার কোথাও না কোথাও এ চুরির ঘটনা ঘটছে।সচেতন মহল এবং ভুক্তভোগীদের আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি জোড় দাবি জানিয়েছেন, যারা চুরির সাথে জড়িত তাদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনা হোক।