স্বাস্থ্যবিমা চালুর ব্যাপকভাবে তাগিদ প্রধানমন্ত্রীর


২৪ ঘন্টা বার্তা   প্রকাশিত হয়েছেঃ   ১ মার্চ, ২০২১

অনলাইন ডেস্ক:::ব্যাপকভাবে স্বাস্থ্যবিমা চালুর তাগিদ দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জাতীয় বিমা দিবসের অনুষ্ঠানে তিনি এ তাগিদ দেন। এসময় বিমাখাতের দুর্নীতি, অনিয়ম ও প্রতারণা ঠেকাতে সবাইকে সর্তক থাকার আহ্বান জানান তিনি।

সোমবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত জাতীয় বিমা দিবসের অনুষ্ঠানে বাৎসরিক মাত্র ৮৫ টাকা প্রিমিয়ামের বিনিময়ে বঙ্গবন্ধু শিক্ষাবিমা উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আওতায় বিমাগ্রহীতা একটি প্রিমিয়াম দিয়ে মারা গেলে বা শারীরিক ভাবে অক্ষম হলে পড়লে তার সন্তানের ১৮ বছর বয়স পর্যন্ত প্রতিমাসে ৫০০ টাকা পাবেন। পলিসি আওতায় ২৫ থেকে ৬৪ বছর বয়সী অভিভাবকরা তাদের ৩ থেকে ১৭ বছর বয়সী সন্তানের জন্য বিমা পলিসি নিতে পারবেন। উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ ইন্সুরেন্স অ্যাসোসিয়েশনের সভাপতি, বিমা উন্নয়নে সরকারের আরও নিবিড় হস্তক্ষেপ কামনা করেন।

প্রাথমিক ভাবে দেশের সব জেলার একটি করে প্রাথমিক, মাধ্যমিক, কারিগরি ও মাদ্রাসাকে বেছে নেয়া হয়েছে। এসব শিক্ষা প্রতিষ্ঠানের সর্বোচ্চ দশম শ্রেণি পড়ুয়া প্রায় ৭০ হাজার শিক্ষার্থীর অভিভাবক আসবেন বঙ্গবন্ধু শিক্ষাবিমার আওতায়।