বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধীতা কারীদের কুমিল্লায় স্থান নেই, আ ক ম বাহার এমপি


২৪ ঘন্টা বার্তা   প্রকাশিত হয়েছেঃ   ৩ ডিসেম্বর, ২০২০

নিজস্ব প্রতিবেদক:- আজ কুমিল্লা টাউনহলে কুমিল্লার সকল সাংবাদিকদেরকে নিয়ে মতবিনিময় সভা করেন কুমিল্লার ৬ আসনের মাননীয় সংসদ সদস্য, বীর মুক্তিযুদ্ধা আ ক ম বাহার উদ্দীন বাহার।

মতবিনিময় সভায় তিনি বলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধীতার নামে বিএনপি- জামাতের মদদপুষ্ট উগ্র মৌলবাদ, সাম্প্রদায়িকতা ও ধর্মীয় গোষ্ঠী কর্তৃক বিভ্রান্তি ছড়ানো হচ্ছে এবং ধর্মের নামে রাজনৈতিক ফয়দা লুটার চেষ্টা চলছে, এতে কোন কাজ হবেনা, কেননা ভাস্কর্য হলো মানুষের প্রতিচ্ছবি কিংবা স্মৃতি আর মূর্তি হলো ভগবান কিংবা দেবতার রুপকার দিয়ে তৈরি করে ইহুদি সম্প্রদায়গণ পূজা করেন সেটি ধর্ম বিরোধী সেটি করা যাবেনা, জর্ডান, কুয়েত, কাতার, বাহরান”সহ তিনি ১০ টি দেশের ভাস্কর্য ছবি দেখিয়ে তিনি প্রমাণ করেছেন মিডিয়ার সামনে ভাস্কর্য আর মুক্তি এক নয়, যারা ভাস্কর্যের ইস্যু এনে রাজনৈতিক ফয়দা লুটতে চায় তাদের কুমিল্লার জমিনে স্থান নেই তাদেরকে কুমিল্লার মানুষ ঐক্যবদ্ধ হয় বিতাড়িত করবেন, স্বাধীনতা বিরোধীদের এই কুমিল্লার মাটিতে স্থান নেই।

তিনি মিডিয়াকে আরো জানান যে কুমিল্লা নামে বিভাগ হবে অন্য নামে নয় ও কুমিল্লা টাউনহলটি ছোট এটিকে ভেঙ্গে আরো বড় করে সংস্কার করতে ও কুমিল্লা ভিক্টোরীয় কলেজ সংস্কার করতে হবে, তবে একদল কুচক্র মহল লেগেছেন এইসব যাতে না করতে পারে, তবে তিনি সতর্কতা জানিয়ে বলেন কুমিল্লা নামের বিভাগ, কুমিল্লা টাউনহল ও ভিক্টোরিয়া কলেজ সংস্কারের বিরুদ্ধে কেহ কটুক্তি করলে কঠিন পদক্ষেপ গ্রহণ করবেন শুধু তাই নয় কুমিল্লার মানুষ কাউকে ছাড় দেবে না।

সেই সভায় সকল সাংবাদিকদের উন্মুক্ত প্রশ্নের সকল জবাব দেন মাননীয় এমপি আ ক ম বাহার উদ্দীন বাহার। সেই সময়ে কুমিল্লা সকলের মাঝে ফ্রি মাস্ক বিতরণ করা হয় ও খাবারের আয়োজন করা হয়।